সংবাদ শিরোনাম :
সাজা বৃদ্ধির রুল: খালেদার জন্য লড়বেন ৩শ’ আইনজীবী

সাজা বৃদ্ধির রুল: খালেদার জন্য লড়বেন ৩শ’ আইনজীবী

সাজা বৃদ্ধির রুল: খালেদার জন্য লড়বেন ৩শ’ আইনজীবী
সাজা বৃদ্ধির রুল: খালেদার জন্য লড়বেন ৩শ’ আইনজীবী

লোকালয় ডেস্কঃ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে দুর্নীতি দমন কমিশনের রিভিশন মামলা আইনগতভাবে মোকাবেলা করার জন্য তার পক্ষে ওকালতনামা দাখিল করেছেন আইনজীবীরা।

মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল হাইকোর্টের সংশ্নিষ্ট শাখায় এ ওকালতনামা দাখিল করেন। এর আগে খালেদা জিয়ার পক্ষে লড়তে ওকালত নামায় স্বাক্ষর করেছেন আইনজীবীরা।

জানতে চাইলে ব্যারিস্টার কায়সার কামাল সংবাদমাধ্যমকে বলেন, ‘সিনিয়র আইনজীবীসহ অসংখ্যা আইনজীবী রয়েছেন বেগম খালদা জিয়ার পক্ষে লড়াই করার জন্য। তাদের সংখ্যা তিন শতাধিক হবে।’

তিনি বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে দুদক রিভিশন আবেদন করেছে। এ আবেদন গ্রহণ করে হাইকোর্ট ইতোমধ্যে রুল জারি করেছেন। ওই রুল আইনগতভাবে মোকাবেলা করার জন্য আমরা খালেদা জিয়ার পক্ষে ওকালতনামা দাখিল করেছি। এখন রুলের শুনানিতে খালেদা জিয়ার পক্ষে অংশ নেবেন ওকালত নামায় স্বাক্ষরকারী আইনজীবীরা। আমরা আইনজীবীরা এ বিষয়ে শুনানির জন্য প্রস্তুত রয়েছি।’

খালেদা জিয়ার আইনজীবী আরও বলেন, ওকালত নামা অনুযায়ী খালেদা জিয়ার পক্ষে আইনজীবী হিসেবে মামলায় লড়বেন অন্য আইনজীবীদের মধ্যে রয়েছেন সাবেক স্পিকার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সাবেক আইনমন্ত্রী ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদআহমদ, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাবেক অ্যাটর্নি জেনারেল ও চেয়ারপারসনের উপদেষ্টা এ জে মোহাম্মাদ আলী, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল আব্দুর রেজাক খান, সাবেক মন্ত্রী ও ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও দলের ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন, সাবেক মন্ত্রী ও ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির, সাবেক মন্ত্রী ও ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধরীসহ প্রায় তিন শতাধিক আইনজীবী।

এর আগে গত ২৮ মার্চ দুদকের আবেদনের শুনানি নিয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজা কেন বৃদ্ধি করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com